মেলায় নাজমুল হুদার বই

অনুপ্রেরণামূলক বক্তা, লেখক ও জাতীয় বিতর্ক সংগঠক। বর্তমানে বাংলাদেশ ব্যাংকের উপ পরিচালক পদে কর্মরত। ছাত্রাবস্থা থেকেই তাঁর লেখালেখি। বিতর্ক, সংগঠন, সম্পাদনায় সখ্যতা। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বিভিন্ন টেলিভিশন চ্যানেলের বেশকিছু বিতর্ক ও মুক্ত আলোচনায় অংশ নেওয়া ছাড়াও সম্পৃক্ত ছিলেন বাংলাদেশ বেতার এর অনুষ্ঠান বিভাগে। লেখালেখির শুরুটা অবশ্য কবিতা দিয়ে, বাল্যবেলা থেকেই। জন্ম কুষ্টিয়া জেলায়। কৃষ্টি, সংস্কৃতি ও সাহিত্যানুকূল পরিবেশ ছিল তাঁর জন্য বাড়তি উৎসাহের উৎস। দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিকসহ তথ্য মন্ত্রণালয়ের মাসিক সাময়িকীতে প্রকাশিত হয়েছে তাঁর অনুপ্রেরণামূলক নিবন্ধ। অমর একুশে গ্রন্থমেলা ২০১৭-এ প্রকাশিত তাঁর প্রথম বই ‘ক্যারিয়ার ক্যারিশমা: সাফল্যের সাতপাঠ’ তুমুল পাঠকপ্রিয়তা পায়। এছাড়া, শিশু-কিশোর ও তরুণদের জন্য ‘বিতর্কে হাতেখড়ি’ এবং ‘বিশ্বনন্দিত বাংলাদেশি বিজ্ঞানী’ তার উল্লেখযোগ্য প্রকাশনা।

২০১৯ সালের অমর একুশে গ্রন্থমেলায় নাজমুল হুদার সম্পাদনায় বাঙালি প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে ‘আমার বিজয়ের গল্প’। বইটি পাওয়া যাচ্ছে অমুর একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যানের বাঙালি প্রকাশনের ১৮৯ নম্বর স্টলে। এছাড়াও ‘বির্তকের হাতেখড়ি,  বিশ্বনন্দিত বাংলাদেশি বিজ্ঞানী ও ক্যারিয়ার ক্যারিশমা’ পাওয়া যাচ্ছে আলোঘর প্রকাশনের ৪৪০, ৪৪১ নম্বর স্টলে।

এছাড়াও বইমেলায় পাওয়া যাচ্ছে সদ্য প্রকাশিত নাজমুল হুদার কাব্যগ্রন্থ ‘আপন আয়নায় গোপন মুখ’। বইটি পাওয় যাচ্ছে বাঙালি প্রকাশনের ১৮৯ স্টলে। মূল্য ১৫০ টাকা।

© ইমাম মেহেদী

চলতি সংখ্যা